চুয়াডাঙ্গার কলেজ ছাত্র রিয়াদের আবিস্কার স্মার্ট ভয়েজ কমান্ডস এ্যাপের ব্যাপক সাড়া (ভিডিও)

চুয়াডাঙ্গার কলেজ ছাত্র রিয়াদ স্মার্টফোনের জন্য অত্যন্ত কার্যকরী স্মাট ভয়েজ কমান্ডস এ্যাপ আবিস্কার করে গোটা জেলায় ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। জানা গেছে বর্তমান যান্ত্রিকতা নির্ভর যুগে ও বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে ঘরবন্ধি মানুষকে সবসময় স্বাচ্ছন্দের সাথে তথ্য প্রযুক্তি ও সমসাময়িক সব বিষয়ে আপডেট রাখতে ভীষণ কার্যকরী রিয়াদের আবিস্কৃত স্মার্টফোন,ল্যাপটপ ও কম্পিউটারে ব্যবহার উপযোগী এই স্মার্ট “রিয়াদ এ্যসিসট্যান্ট” ভয়েজ কমান্ড এ্যাপসটি।

চুয়াডাঙ্গার কলেজ ছাত্র রিয়াদের আবিস্কার স্মার্ট ভয়েজ কমান্ডস এ্যাপের ব্যাপক সাড়া (ভিডিও)

করোনাকালীন সময়ে ঘরবন্ধি দেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা যখন মোবাইলগেমে আসক্ত ঠিক সেই সময়ে কলেজ ছাত্র রিযাদ অসামান্য দক্ষতায় দেশের মানুষের কল্যানে কিছু করার মানসে এই এ্যাপসটি তৈরী করে ফেলেন। চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের বড়হাপানিয়া গ্রামের দরিদ্র মো.আব্দুর রহিম ও মোসা.মাহমুদা আকতার রিনির ছেলে রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র মাহবুবুজ্জামান রিয়াদ।
এ্যাপসটির বিশেষত্ব হলো ভয়েজের মাধ্যমে এ্যাপসটি ব্যবহার করে হারিয়ে যাওয়া ফোন খুজে বের করা, বøুটুথ,ওয়াইফাই, ছবিতোলা, গানশোনা, ফোনলক করা, ইমার্জেন্সি কল করা ইত্যাদী সহ মোট প্রায় ৪’শটি স্মার্ট কাজ করা যাবে। আবিস্কারক রিয়াদ এই প্রতিবেদককে জানান, গুগল প্লে ষ্টোরে এ্যাপসটি এ্যাড করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। 
এ ব্যাপারে রিয়াদের মা মাহমুদা আকতার রিনি তার ছেলের সৃষ্ঠিকর্ম নিয়ে গর্ববোধ করছেন জানিয়ে প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করেছেন। স্থানীয় ওয়ার্ড মেম্বর ইন্তাদুল হক বলেন, রিয়াদের কারনে এলাকবাসী গর্বিত। আমরা তার সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।

ভিডিও