‘মহানগর’ এর প্রশংসায় প্রসেনজিৎ

আপনার সিনেমা বানানো উচিৎ। সিরিজ তো বানাবেনই, কিন্তু আপনার উচিৎ সিনেমা বানানো। সিনেমা আপনার জায়গা’-কথাটি বলেছেন টালিউডের কিংবদন্তি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যাকে বলেছেন, তিনি বাংলাদেশের নির্মাতা আশফাক নিপুণ।

‘মহানগর’ এর প্রশংসায় প্রসেনজিৎ

প্রসঙ্গ নিশ্চয়ই সবার জানা। হ্যাঁ, ‘মহানগর’। সম্প্রতি ওটিটি প্লাটফর্ম হইচই-তে উন্মুক্ত হওয়া এই ওয়েব সিরিজ নিয়েই আশফাক নিপুণসহ পুরো টিমের ভূয়সী প্রশংসা করেছেন প্রসেনজিৎ। চমকপ্রদ এই তথ্যটি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন নিপুণ নিজেই।

নির্মাতা জানান, প্রসেনজিৎ তাকে সরাসরি ফোন করে কথা বলেছেন। ‘মহানগর’ ওয়েব সিরিজটির গল্প, অভিনয়শিল্পীদের পারফরম্যান্স, কাস্ট, ক্রু সব কিছু নিয়েই উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘বুম্বা দা’।

আশফাক নিপুণ বলেছেন, “বুম্বা দার সঙ্গে প্রায় ১৫ মিনিট কথা হয়েছে, যার পুরোটা জুড়েই ছিল ‘মহানগর’। শিশুর মতো আগ্রহ নিয়ে সিরিজটি সম্পর্কে একের পর এক প্রশ্ন করেছেন তিনি। এমনকি কথা প্রসঙ্গে ঋতুপর্ণ ঘোষের সিনেমা এবং বরেণ্য অভিনেতা উৎপল দত্তের কথা টেনেছেন। এদিকে আমি আমার কানকেই বিশ্বাস করতে পারছিলাম না!”

‘মহানগর’ ওয়েব সিরিজের কেন্দ্রীয় চরিত্র ওসি হারুণের ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম। তার অভিনয়েও মুগ্ধ হয়েছেন প্রসেনজিৎ। বলেছেন, ‘করিম ভাইয়ের মতো অভিনেতা এখন এই (পশ্চিম) বাংলাতেও আর দেখা যায় না।’

একজন সুপারস্টার হয়েও অন্য দেশের এক তরুণ নির্মাতার কাজ দেখে তাকে ফোন করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তার এই উৎসাহমূলক আচরণে উচ্ছ্বসিত আশফাক নিপুণ। তিনি বলেন, ‘আমি আমার হৃদয় থেকে আরও গল্প শেয়ার করতে উৎসাহিত বোধ করছি। ধন্যবাদ বুম্বা দা।’

এর আগে ‘মহানগর’ ওয়েব সিরিজ নিয়ে প্রশংসা করেছেন কলকাতার আরও একজন জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। এছাড়া সেখানকার সাধারণ দর্শক এবং সিনে সমালোচকরাও সিরিজটি নিয়ে ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন। এক কথায় বাংলাদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও অসামান্য সাড়া পেয়েছে সিরিজটি।

উল্লেখ্য, ‘মহানগর’ ওয়েব সিরিজে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, জাকিয়া বারী মম, খায়রুল বাসার, নিশাত প্রিয়ম, শাহেদ আলী, লুৎফর রহমান জর্জ প্রমুখ।