ভালুকায় জমি নিয়ে বিরোধের জেরে শিল্পপতির দু’পা কেটে বিচ্ছিন্ন করলো সন্ত্রসীরা

ময়মনসিংহের ভালুকায় জমি নিয়ে বিরোধের জেরে এক ফ্যাক্টরির মালিকের দুই পা কেটে ফেলেছেন প্রতিপক্ষরা। একটি পা বিচ্ছিন্ন হয়ে পড়ে গেছে এবং আরেকটিও প্রায় বিচ্ছিন্ন অবস্থায় ঝুলে আছে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করেছে ভালুকা মডেল থানা পুলিশ।

ভালুকায় জমি নিয়ে বিরোধের জেরে শিল্পপতির দু’পা কেটে বিচ্ছিন্ন করলো সন্ত্রসীরা

পুলিশ ও স্থানীয়রা জানায়, জমি নিয়ে ভালুকার কাঠালি এলাকার একটি ফ্যাক্টরির মালিক আব্দুর রাজ্জাকের সঙ্গে পার্শ্ববর্তী জসিম পাঠানের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বুধবার সকালে ফ্যাক্টরির পাশে ভেকু দিয়ে মাটি ভরাটের সময় বাধা দেন জসিম পাঠান ও তার সহযোগীরা। খবর পেয়ে ফ্যাক্টরি মালিক ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে গেলে, তার ওপর হামলা চালানো হয়। কুপিয়ে তার দুটি পা কেটে ফেলে হামলাকারী। আহত মিল মালিককে প্রথমে ভালুকা সরকারি হাসপাতালে, পরে গুরুতর অবস্থায় ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়।

২০০০ সালে ভালুকার কাঠালি এলাকায় ওই ফ্যাক্টরিটি স্থাপন করেন আব্দুর রাজ্জাক। ফ্যাক্টরির অ্যাডমিন ম্যানেজার আল আমিন জানান, ফ্যাক্টরির কর্মচারী রফিক মুন্সীর সহায়তায় জসিম পাঠান পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছেন। তিনি আরও বলেন, জসিম পাঠান অতর্কিতভাবে ফ্যাক্টরি মালিকের ওপর হামলা চালান এবং কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করে ফেলেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। মামলা গ্রহণের প্রস্তুতি চলছে।